1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
সাইবার নিরাপত্তাহীনতায় ভুগছে টুইটার - SheraNews
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৯:২০ অপরাহ্ন

সাইবার নিরাপত্তাহীনতায় ভুগছে টুইটার

সেরা নিউজ
  • প্রকাশের সময় : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০

সেরা টেক ডেস্ক:

টুইটার সাইবার নিরাপত্তাহীনতায় ভুগেছে। এই বছর জুলাইয়ে ফ্লোরিডার এক কিশোর বিশ্বের কয়েকজন বিখ্যাত ব্যক্তির টুইটার অ্যাকাউন্ট হ্যাক করেছিল যা প্রতিষ্ঠানটির নিরাপত্তা ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করেছে।

সে সময় হ্যাকাররা বারাক ওবামা এবং এলন মাস্কের মত জনপ্রিয় ব্যক্তিদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করেছিল। পাশাপাশি সাইবার অপরাধীরা টুইটারের অভ্যন্তরীণ সিস্টেমে প্রবেশ করেছিল।

সূত্র বলছে, ১৫ জুলাই হামলার সময় টুইটারের কোনও তথ্য সুরক্ষা কর্মকর্তা ছিল না এবং অভ্যন্তরীণ নিরাপত্তাও দুর্বল ছিল।

এই প্রতিবেদন প্রকাশের পর টুইটারের কর্মকর্তারা বড় প্রযুক্তি প্ল্যাটফর্মগুলোর জন্য অতিরিক্ত সাইবার সিকিউরিটি নিয়ন্ত্রণের আহ্বান জানিয়েছেন।

এক বিবৃতিতে টুইটার বলেছে, তারা তাদের প্ল্যাটফর্মের সুরক্ষা বাড়ানোর পদক্ষেপ নিয়েছে। তার সাথে বিভিন্ন বিভাগ তদন্তে সহযোগিতা করেছে। একাধিক গ্রেপ্তারও করা হয়েছে।

টুইটারের একজন মুখপাত্র বলেন, ব্যবহারকারীদের গোপনীয়তা সুরক্ষা করা তাদের মূল ঊদ্দেশ্য। প্রতিষ্ঠানটি প্রযুক্তির উন্নতিতে ধারাবাহিকভাবে বিনিয়োগ করে আসছে। যা ব্যবহারকারীদের নিরাপদে টুইটার ব্যবহার করতে সাহায্য করবে।

বুধবারের প্রতিবেদনে বলা হয়েছে, নামহীন ১৭-বছর বয়সী হ্যাকার ভিপিএন সমস্যার বিষয়ে সহায়তা দেওয়ার ‘ভান’ করে গ্রাহকদের থেকে তাদের গুরুত্বপূর্ণ তথ্য সংগ্রহ করে।

 

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera News
Developed BY: Transfotech