1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
বাজারে এলো নতুন আইফোনসহ অ্যাপলের ৬ পণ্য - SheraNews
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৪:২৬ পূর্বাহ্ন

বাজারে এলো নতুন আইফোনসহ অ্যাপলের ৬ পণ্য

সেরা নিউজ
  • প্রকাশের সময় : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০

সেরা টেক ডেস্ক:
টেকজায়ান্ট অ্যাপল বছরের সবচেয়ে বড় ইভেন্টটি নিয়ে আসলো কোটি গ্রাহকের সামনে। মঙ্গলবার (১৩ অক্টোবর) অ্যাপল পার্ক থেকে মুক্তি দেওয়া হলো আইফোন ১২ এর চারটি নতুন মডেল। সেইসঙ্গে অ্যাপল ৯৯ ডলারে একটি হোমপ্যাডও বের করেছে। এবার রয়েছে ম্যাগসেফ এক্সেসরিজ নামের একেবারে নতুন কিছু পণ্যও।

সরাসরি আ্যপল পার্ক থেকে এই ইভেন্টটি প্রচারিত হয় অ্যাপল ডটকম ওয়েবসাইটে। ইভেন্টটি শুরু হয় বাংলাদেশ সময় রাত ১১টায়।

অ্যাপল নতুনত্বে বিশ্বাসী হলেও পণ্য রিলিজের অনুষ্ঠানটি তারা সবসময় রীতি মেনেই আয়োজন করে। এবারো এর ব্যতিক্রম ঘটেনি। অ্যাপল প্রধান টিম কুক নিজেই এসে একে একে এই তথ্যপ্রযুক্তি বিশ্বের সবচেয়ে আলোচিত পণ্যগুলো তুলে ধরেন দর্শকদের সামনে।

এবারের ইভেন্টে চারটি মডেলের আইফোন লঞ্চ করে অ্যাপল। মডেলগুলো হচ্ছে- আইফোন ১২, আইফোন ১২ প্রো, আইফোন ১২ প্রো ম্যাক্স ও আইফোন ১২ মিনি। এগুলোর দাম হবে ৬৯৯ ডলার থেকে এক হাজার ৯৯ ডলার পর্যন্ত।

প্রথমবারের মতো ফাইভজি নেটওয়ার্ক সাপোর্ট করবে আইফোনের এই মডেলগুলোতে। সে কারণেই অ্যাপল লিখেছে ‘হাই স্পিড’। মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল তাদের ইভেন্টের আমন্ত্রণপত্রেই ফাইভজির গতিকে স্বাগত জানাচ্ছে।

আইফোন ১২ মিনির স্ক্রিন হবে ৫ দশমিক ৪ ইঞ্চি। আইফোন ১২ প্রো ম্যাক্সের স্ক্রিন হবে ৬ দশমিক ৭ ইঞ্চি। এর আগে কখনও এত বড় স্ক্রিনের ফোন আনেনি অ্যাপল। আইফোন ১২ মিনি বাজারে আসবে ১৩ নভেম্বর। বাকি ৩টি মডেলের বিক্রি শুরু হবে ২৩ অক্টোবর।

৯৯ ডলারের হোমপ্যাডটিতেও থাকছে চমক। ৩৬০ ডিগ্রী শব্দ শোনা যাবে এতে। রুমের যেখানেই থাকুন না কেন নির্বিবাদে গান শোনা যাবে এই হোমপ্যাড মিনিতে। আই হার্ট রেডিও, টিউন ইন, প্যানডোরা, এবং অ্যামাজন মিউজিকের সাথে সহজেই জুটি বাঁধতে পারবে এই বিস্ময়কর ডিভাইসটি। হোমপ্যাড মিনি ২০১৭ সালে হোমপড স্মার্ট স্পিকারের পরবর্তী ভার্সন।

ম্যাগসেফ এক্সেসরিজ নামের আরো কিছু নতুন পণ্যও রিলিজ দিয়েছে অ্যাপল। এখানে রয়েছে একটি বিশেষ চার্জার যা আইফোন এবং অ্যাপল ওয়াচের জন্য প্রযোজ্য হবে। ম্যাগসেফ এক্সেসরিজে আরো রয়েছে একটি ওয়ালেট যা আইফোনের পেছনে লাগিয়ে ব্যবহার করা যাবে।

 

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera News
Developed BY: Transfotech