1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
বিশ্বকাপ বাছাই পর্ব শুরুর আগেই চোটে কাবু ব্রাজিল - SheraNews
মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৮:৪৪ অপরাহ্ন

বিশ্বকাপ বাছাই পর্ব শুরুর আগেই চোটে কাবু ব্রাজিল

সেরা নিউজ
  • প্রকাশের সময় : শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০

স্পোর্টস ডেস্ক:
বিশ্বকাপ বাছাই পর্ব শুরুর আগেই চোটে কাবু ব্রাজিল। ইনজুরিতে এরই মধ্যে দলের এক নম্বর গোলরক্ষক আলিসন ও স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুসকে হারিয়েছে তারা। এবার চোটের মিছিলে যোগ দিলেন সেরা তারকা নেইমার। শনিবার ভোরে ঘরের মাঠে বলিভিয়ার বিপক্ষে তার খেলা অনিশ্চিত।
বলিভিয়া ম্যাচ সামনে রেখে বুধবার অনুশীলন করছিলেন প্যারিস সেন্ট জার্মেই তারকা নেইমার। হঠাৎ পিঠে ব্যথা পান তিনি। অনুশীলন সেশন আর শেষ করতে পারেননি। তেরেসপোলিসের ট্রেনিং গ্রাউন্ডে ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার সাংবাদিকদের বলেন, ‘নেইমারের চিকিৎসা শুরু হয়েছে। তবে ম্যাচের দিন নেইমার পুরোপুরি ফিট থাকবেন কিনা এ নিয়ে কিছু বলা যাচ্ছে না।

লাসমার বলেন, ‘আজ (বুধবার) অনুশীলনের সময় পিঠের নিচের দিকে ব্যথা অনুভব করেন নেইমার। ট্রেনিং থেকে তাকে সরিয়ে নেয়া হয়। তিনি ফিজিক্যাল থেরাপি নিচ্ছেন। আমরা সাও পাওলোয় যাবো এবং সেখানেই তার চিকিৎসা চলবে। তিনি কীভাবে সেরে উঠবেন তা জানার জন্য আগামী ২৪ ঘণ্টা খুব গুরুত্বপূর্ণ।

তারপরই এই ম্যাচে তার খেলা হবে কি না সেই বিষয়ে ভালো একটা ধারণা পাবো আমরা।’
সামাজিক যোগাযোগমাধ্যমে ব্রাজিল ফুটবল কনফেডারেশনের পোস্ট করা একটি ফুটেজে দেখা গেছে, নেইমার তার পিঠে হাত দিয়ে রেখেছেন এবং মাঠে হাঁটু গেড়ে বসে আছেন। ইনজুরির কারণে গত বছর ঘরের মাঠে কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্ট মিস করেন নেইমার। তবে তাকে ছাড়াই মহাদেশীয় শ্রেষ্ঠত্বের আসরে চ্যাম্পিয়ন হয় ব্রাজিল।

এরপর প্রীতি ম্যাচগুলোতে খুব একটা ভালো খেলতে পারছিল না কোচ তিতের দল। সবশেষ পাঁচ প্রীতি ম্যাচে মাত্র এক জয় তাদের। মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে প্রীতি ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৩-০ গোলে হারিয়েছিল ব্রাজিল। ওই ম্যাচে গোল করেন লুকাস পাকুইতা, ফিলিপে কুটিনহো ও দানিলো। এরপর প্রায় এক বছর আন্তর্জাতিক ফুটবলের বাইরে ব্রাজিল। বলিভিয়ায়ও প্রায় এক বছর আগে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল হাইতির বিপক্ষে।

রামন আগুাইলেরা কোস্তাস স্টেডিয়ামে অনুষ্ঠিত ওই ম্যাচে ৩-১ গোলের জয় কুড়ায় বলিভিয়া। আগের ৩০ দেখায় ২১টিতেই জিতেছে ব্রাজিল। বলিভিয়ার জয় ৫টি। চার ম্যাচ হয়েছে ড্র। গত বছরের কোপা আমেরিকার গ্রুপ পর্বে সর্বশেষ সাক্ষাত ব্রাজিল-বলিভিয়ার। কুটিনহো-এভারটনের গোলে ওই ম্যাচে ৩-০ ব্যবধানে জেতে ব্রাজিল।

আলিসন না থাকায় জাতীয় দলে অভিষেক হতে পারে অ্যাথলেটিকো পারানেন্স গোলরক্ষক সান্তোসের। এছাড়া পালমেইরাসের রাইটব্যাক গ্যাব্রিয়েল মেনিনো, অলিম্পিক লিঁও মিডফিল্ডার ব্রুনো গিমারেস এবং হার্থা বার্লিন ফরোয়ার্ড ম্যাথিউস কুনহাও রয়েছেন অভিষেকের অপেক্ষায়।

 

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera News
Developed BY: Transfotech