1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
আইসিটি খাতের সঙ্গে জড়িত সাড়ে ৬ লাখ ফ্রিল্যান্সারদের পরিচয় পত্র দেবে সরকার - SheraNews
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৩:১৯ পূর্বাহ্ন

আইসিটি খাতের সঙ্গে জড়িত সাড়ে ৬ লাখ ফ্রিল্যান্সারদের পরিচয় পত্র দেবে সরকার

সেরা নিউজ
  • প্রকাশের সময় : সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০

সেরা টেক ডেস্ক:
তথ্য যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) খাতের সঙ্গে জড়িত প্রায় সাড়ে ৬ লাখ ফ্রিল্যান্সার পরিচয় পত্র পাবেন। অল্প কিছু দিনের মধ্যেই তাদেরকে ভার্চুয়াল এই পরিচয় পত্র দেওয়া হবে বলে জানিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

রোববার (২০ সেপ্টেম্বর) বাংলাদশের ফ্রিল্যান্সিং ক্যারিয়ার নিয়ে আপওয়ার্ক এর এক ভার্চুয়াল উদ্যোগে এক ভার্চুয়াল সভার আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

ফ্রিল্যান্সারদের মেধা ও প্রযুক্তিনির্ভর বাংলাদেশের মূল কারিগর আখ্যা দিয়ে পলক বলেন, শ্রমনির্ভর অর্থনীতি থেকে মেধা ও প্রযুক্তিনির্ভর অর্থনীতির দিকে দেশকে এগিয়ে নিতে ফ্রিল্যান্সাররা আমাদের মূল কারিগর। ফ্রিল্যান্সারদের আপস্কেলিংয়ে সর্বাত্মক প্রয়াস চালিয়েছে সরকার।

তথ্য যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তারুণ্যের শক্তি বাংলাদেশের সমৃদ্ধি উল্লেখ করে বলেন, শ্রমনির্ভর অর্থনীতি থেকে মেধা ও প্রযুক্তিনির্ভর অর্থনীতির দিকে দেশকে এগিয়ে নিতে ফ্রিল্যান্সাররা আমাদের বড় শক্তি।

প্রশিক্ষণের পর ফ্রিল্যান্সারদের মেন্টরিংয়ের বিষয়ে তথ্য প্রযুক্তি বিভাগ বিভিন্ন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছে উল্লেখ করে পলক বলেন, প্রায় সাড়ে ৬ লাখ ফ্রিল্যান্সারকে অল্প কয়েক দিনের মধ্যে ভার্চুয়াল কার্ড দেওয়া হবে। এই কার্ডের মাধ্যমে আত্মপরিচয়’র পাশাপাশি ব্যাংকের ঋণ সহায়তা এবং হাইটেক পার্কে অগ্রাধিকার পাবে।

এসময় ফ্রিল্যান্সারদের দাবি অনুযায়ী দেশে পেপ্যাল সেবা আনার প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান প্রতিমন্ত্রী।

ফ্রিল্যান্সার সুলতান হোসেন নিরের সঞ্চালনায় অনুষ্ঠানে ফ্রিল্যান্সার সোসাইটি ডেভেলপমেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, টপ রেটেড ফ্রিল্যান্সার ফাহিমুল করিম বক্তব্য রাখেন।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera News
Developed BY: Transfotech