1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
নতুন আইনে হবে সিটি কর্পোরেশন নির্বাচন - SheraNews
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৪:৪৪ অপরাহ্ন

নতুন আইনে হবে সিটি কর্পোরেশন নির্বাচন

সেরা নিউজ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার:
সিটি করপোরেশন নির্বাচনের মেয়াদ শেষ হওয়ার আগে ছয় মাসের পরিবর্তে, এখন থেকে তিন মাসের মধ্যে নির্বাচন সম্পন্ন করতে হবে। সেই সঙ্গে শপথ নেয়ার ১৫ কার্যদিবসের মধ্যে নব নির্বাচিত পরিষদের দায়িত্ব গ্রহণের বিধান রেখে স্থানীয় সরকার সিটি কর্পোরেশন সংশোধন আইন এর খসড়ার অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব জানান, শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার সিদ্ধান্ত নেবে সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

বর্তমানে সিটি কর্পোরেশনের মেয়াদ শেষ হওয়ার আগে ছয় মাসের মধ্যে দেশের সিটি কর্পোরেশন নির্বাচন সম্পন্ন করার বাধ্যবাধকতা রয়েছে। অপরদিকে, বিজয়ী পরিষদের শপথ নেয়ার পর কতদিনের মধ্যে দায়িত্ব নিতে হবে সেক্ষেত্রে কোনো বাধ্যবাধকতা নেই। এই দু’টি ক্ষেত্রেই পরিবর্তন আনার প্রস্তাবে সম্মতি দিয়েছে মন্ত্রিসভা।

সোমবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এই অনুমোদন দেয়া হয়। বৈঠকে গণভবন থেকে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী। অপরদিকে, মন্ত্রিসভার অন্য সদস্যরা ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হন সচিবালয় থেকে ।বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব সাংবাদিকদের জানান, এখন থেকে মেয়াদ শেষ হওয়ার আগে তিন মাসের মধ্যেই নির্বাচন করতে হবে।

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব জানান, শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার সিদ্ধান্ত নেবে সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

এছাড়া প্রতি বছর ৮ আগস্ট বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের জন্মর্বার্ষিকী উদযাপন এবং বাংলাদেশ বিমান কর্পোরেশন রহিতকরণ আইন-২০২০ এর খসড়ার প্রস্তাবেও অনুমোদনও দেয়া হয় বৈঠকে।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera News
Developed BY: Transfotech