1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
দেশে পেঁয়াজের কেজি ৯০ টাকা! - SheraNews
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০১:৪০ অপরাহ্ন

দেশে পেঁয়াজের কেজি ৯০ টাকা!

সেরা নিউজ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার:
ভারতের পেঁয়াজ রফতানি বন্ধের খবরে অস্থির ময়মনসিংহের পেঁয়াজের বাজার। পাইকারী বাজারে ৩৮টাকা কেজির পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭০ থেকে ৯০টাকা কেজিতে। যে যার ইচ্ছা মতো দাম বাড়াচ্ছে। এদিকে মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত নগরীর মেছুয়া বাজারে পেঁয়াজের বাজার মনিটরিংয়ে আসে। তার আগেই উধাও হয়ে যায় পেঁয়াজ।

খুচরা ব্যবসায়ী ও সাধারণ ক্রেতারা পেঁয়াজ কিনতে না পেরে ফিরে যায়। সিন্ডিকেট করে আড়তদার ও পাইকারী ব্যবসায়ীরা দাম বাড়িয়ে দিয়েছেন বলে অভিযোগ ক্রেতাদের।  ক্রয় রশিদ দেখাতে না পারা এবং বেশি দামে পেঁয়াজ বিক্রির অভিযোগে একটি পেঁয়াজের আড়তকে ৪০ হাজার টাকা ও একটি খুচরা দোকানে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

মেছুয়া বাজানের মামা-ভাগ্নে পেঁয়াজের আড়তের ম্যানেজার শাহীন আলম ক্রয় রশিদ না থাকার বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের কাছে সদুত্তর দিতে পারেন নি।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রে মাঈদুল ইসলাম জানান, জেলা প্রশাসনের সাথে ব্যবসায়ীদের বৈঠকে দোকানে ক্রয় রশিদ রাখার বিষয়ে সিদ্ধান্ত হলেও ব্যবসায়ীরা তা মানছেন না। কোনো আড়ৎ ও খুচরা দোকানে পেঁয়াজ ক্রয়ের রশিদ পাওয়া যায় নি। এছাড়াও ৩/৪ ঘণ্টার ব্যবধানে দ্বিগুণেরও বেশী দামে পেঁয়াজ বিক্রির সত্যতা পাওয়া গেছে। এসব অভিযোগে জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান চলবে বলেও জানান তিনি।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera News
Developed BY: Transfotech