1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
যেভাবে বন্ধ করবেন মেসেঞ্জারে মেসেজ সিন অপশন - SheraNews
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৪:৩৯ অপরাহ্ন

যেভাবে বন্ধ করবেন মেসেঞ্জারে মেসেজ সিন অপশন

সেরা নিউজ
  • প্রকাশের সময় : সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০

সেরা টেক ডেস্ক:

বর্তমানে বেশির ভাগ মানুষ স্মার্টফোন ব্যবহার করেন। একই সঙ্গে তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকও ব্যবহার করেন। ডিজিটাল বাংলাদেশে ইন্টারনেট সহজলভ্য হওয়ায় অনেকেই যোগাযোগের ক্ষেত্রে ফেসবুকের ম্যাসেঞ্জার ব্যবহার করেন।

এতে টাকারও অনেক সাশ্রয় হয়। দেশ থেকে বিদেশেও সহজেই যোগাযোগ করা যায়। ফলে অনেকই এখন যোগাযোগের ক্ষেত্রে এটার ওপর নির্ভরশীল। তবে অনেক সময় কারো সঙ্গে আমাদের চ্যাটিং করতে ইচ্ছা নাও করতে পারে। আবার অনেকের সঙ্গে কথা বাড়াতে চাই না বা যেকোনো ঝামেলা থাকতেই পারে।

কিন্তু সেই মানুষটাই যখন একটার পর একটা ম্যাসেজ দিয়ে যায়, তখন তাকে ইগনোর করাটা একটু ঝামেলাই হয়ে যায়। কারণ ম্যাসেজ সিন হয়ে গেলে তাকে আর ইগনোর করা সম্ভব হয় না। তাই আপনি যদি ম্যাসেঞ্জারে সিন অপশনটি বন্ধ রাখেন, তাহলে এধরনের সমস্যা এড়ানো সম্ভব।

যেভাবে আপনি ম্যাসেঞ্জারে সিন অপশন বন্ধ করবেন 

অ্যান্ড্রয়েড ফোনের ক্ষেত্রে ফোনের টপ বার ড্র্যাগ ডাউন করে অ্যারোপ্লেন আইকনে ক্লিক করে ফ্লাইট মোড অ্যাক্টিভেট করতে হবে। ড্রপ ডাউন মেনুতে অপশনটি না পেলে সেটিংসে যেতে হবে। সেখানেই পাওয়া যাবে ফ্লাইট মোড অপশন।

আইফোনের ক্ষেত্রে সিন অপশন বন্ধ করতে সেটিংসে গিয়ে অ্যারোপ্লেন আইকনে ক্লিক করে ফ্লাইট মোড অ্যাক্টিভেট করতে হবে। ফ্লাইট মোড অ্যাক্টিভেট করা অবস্থায় ম্যাসেঞ্জারে গিয়ে ম্যাসেজ পড়ুন। প্রেরণকারী টেরও পাবেন না।

ক্রোম বাউজারের ক্ষেত্রে গুগলের সার্চ বারে গিয়ে আনসিন ফর ফেসবুক লিখে সার্চ দিতে হবে। এরপর ‘আনসিন ফর ফেসবুক-ক্রোম ওয়েব স্টোর’ লেখা সার্চ রেজাল্টটিতে ক্লিক করুন।

অ্যাড টু ক্রোম বাটনে ক্লিক করে এক্সটেনশনটি ইনস্টল করে নিন। এক্সটেনশনটি ইনস্টল করার পর উপরে সার্চ বারের ডান দিকে একটি নীল রঙের আইকন দেখা যাবে। এখানে ক্লিক করে ম্যাসেঞ্জারের সিন অপশন বন্ধ করাসহ বিভিন্ন সেটিংসে পরিবর্তন আনা যাবে।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera News
Developed BY: Transfotech