1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
আসছে সাড়ে ২২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি - SheraNews
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৬ অপরাহ্ন

আসছে সাড়ে ২২ হাজার শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি

সেরা নিউজ
  • প্রকাশের সময় : বুধবার, ২ সেপ্টেম্বর, ২০২০

সেরা জব ডেস্ক:

প্রায় সাড়ে ২২ হাজার সহকারী শিক্ষকের পদ শূন্য আছে দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে । এসব পদে নিয়োগের লক্ষ‌্যে শিগগিরই গণবিজ্ঞপ্তি প্রকাশ করে শিক্ষক নিবন্ধন পরীক্ষার মাধ‌্যমে নিবন্ধিত প্রার্থীদের কাছ থেকে আবেদন আহ্বান করা হবে।

মেধাতালিকার ভিত্তিতে স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে সুপারিশ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আগামী নভেম্বরের মধ্যে নিয়োগ সম্পন্ন হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

শূন‌্য পদের তালিকা চূড়ান্ত করতে গত ২৬ আগস্ট দেশের সব জেলার শিক্ষা কর্মকর্তার সঙ্গে এনটিআরসিএর চেয়ারম্যানের সভা হয়। সভায় উপজেলা ও জেলা শিক্ষা কর্মকর্তাদের শূন‌্য পদের প্রাথমিক তালিকা সরেজমিনে যাচাই করতে নির্দেশ দেওয়া হয়েছে।

এনটিআরসিএর চেয়ারম্যান আকরাম হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘সারা দেশ থেকে প্রায় সাড়ে ২২ হাজার শূন‌্য পদের তালিকা পেয়েছি। এগুলো যাচাই-বাছাইয়ের কাজ শুরু হয়েছে।’

সভা সূত্রে জানা গেছে, এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শূন্য পদের খসড়া তালিকা চূড়ান্ত করার কাজ শুরু হয়েছে। তালিকা অনুযায়ী শূন্য পদের অনুমোদন আছে কি না, নারী কোটায় পুরুষ শিক্ষকের চাহিদা অথবা নারী কোটা পূরণ, চাহিদার চেয়ে বেশি শূন্য পদ দেখানো হয়েছে কি না, এসব বিষয় যাচাই করে তালিকা চূড়ান্ত করা হবে।

এজন্য মাঠ পর্যায়ের শিক্ষা কর্মকর্তারা শিক্ষাপ্রতিষ্ঠানে সরেজমিন গিয়ে যাচাই করবেন। তালিকা শিক্ষা মন্ত্রণালয় থেকে অনুমোদন দেওয়ার পর ১ থেকে ১৫তম শিক্ষক নিবন্ধনের পরীক্ষার মাধ‌্যমে নিবন্ধিত প্রায় ৮ লাখ প্রার্থীর মধ্যে থেকে নিয়োগ দিতে গণবিজ্ঞপ্তি প্রকাশ করবে এনটিআরসিএ।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera News
Developed BY: Transfotech