1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
দীর্ঘ ৫ মাস পর সেপ্টেম্বরে খুলবে নিউইয়র্কের শিক্ষা প্রতিষ্ঠান - SheraNews
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ১১:৪৪ পূর্বাহ্ন

দীর্ঘ ৫ মাস পর সেপ্টেম্বরে খুলবে নিউইয়র্কের শিক্ষা প্রতিষ্ঠান

সেরা নিউজ
  • প্রকাশের সময় : রবিবার, ৯ আগস্ট, ২০২০

সেরা নিউজ ডেস্ক:

অবশেষে নিউইয়র্ক স্টেটের স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত দেয়া হলো। করোনা ভীতির পরই মধ্যমার্চে সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়। এরপর সকলে অপেক্ষায় ছিলেন করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে এলে শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় চালুর অপেক্ষায়।
স্টেট গভর্নর এ্যান্ড্রু ক্যুমো শুক্রবারের প্রেস ব্রিফিংকালে সেপ্টেম্বরে নতুন শিক্ষা বর্ষে পুনরায় শিক্ষা প্রতিষ্ঠান খোলা যাবে বলে উল্লেখ করেন। তবে সে সময় তিনি বিশেষভাবে উল্লেখ করেছেন যে, করোনা সংক্রমণের হার ৫% এর নীচে থাকলেই শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে ক্লাস নেয়া যাবে। এছাড়া শিক্ষক এবং অভিভাবকরাও ঐক্যমতে উপনীত হতে হবে ক্লাস শুরুর ব্যাপারে। অর্থাৎ অভিভাবকরা স্বস্তিবোধ করার পরিবেশ তৈরি করতে হবে ক্লাস চালুর ব্যাপারে।
স্টেট গভর্নর বলেছেন, স্বাস্থ্যবিধির পরিপূরক সবকিছু করতে হবে। ঢেলে সাজাতে হবে ক্লাসরুম। সামাজিক দূরত্ব বজায় রেখেই আসন বিন্যাস করতে হবে। ছাত্র-শিক্ষকেরা মাস্ক ব্যবহার করবেন। হ্যান্ড স্যানিটাইজার থাকবে স্কুলে প্রবেশ পথেই। গভর্নরের এই ঘোষণার পর নিউইয়র্ক সিটি মেয়র বিল ডি ব্লাসিয়ো উল্লেখ করেছেন, সংক্রমণের হার বেশ কয়েক সপ্তাহ যাবত ১% এরও নীচে রয়েছে। এটি সম্ভব হচ্ছে সকলে স্বাস্থ্যবিধি মেনে চলায়। সংক্রমণের এই হার যদি ৩% এর ওপরে উঠে তাহলে শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রশ্নই উঠবে না। ভার্চুয়ালে ক্লাস নেয়া হবে। সে প্রস্তুতিও রয়েছে।
উল্লেখ্য, করোনায় সবচেয়ে বেশি মানুষের প্রাণ ঝরেছে এই সিটিতে। ভয়ংকর একটি পরিবেশ তৈরি হয়েছিল মার্চ-এপ্রিল-মে মাসে। জুন থেকে সংক্রমণের হার এবং মৃত্যুর হার কমতে শুরু করেছে। বর্তমানে দৈনিক ২/৩ জনের বেশি মারা যাবার তথ্য নেই স্বাস্থ্য বিভাগে। হাসপাতালেও স্বাভাবিক অবস্থা বিরাজ করছে। কেবলমাত্র রেস্টুরেন্ট ও বারের ভেতরে বসে খাবারের অনুমতি ছাড়া সবকিছু চলছে স্বাস্থ্যবিধি অনুযায়ী।
সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera News
Developed BY: Transfotech