1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
যুক্তরাষ্ট্রের আলাস্কায় দুই বিমানের সংঘর্ষ, নিহত ৭ - SheraNews
বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৬:৫৭ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রের আলাস্কায় দুই বিমানের সংঘর্ষ, নিহত ৭

সেরা নিউজ
  • প্রকাশের সময় : শনিবার, ১ আগস্ট, ২০২০

সেরা নিউজ ডেস্ক:
যুক্তরাষ্ট্রের আলাস্কা অঙ্গরাজ্যের সর্ববৃহৎ শহর অ্যানচোরেজে মাঝ আকাশে দুটি বিমানের সংঘর্ষে সাত জন নিহত হয়েছেন। শুক্রবারের ওই বিমান দুর্ঘটনায় নিহতদের মধ্যে রয়েছেন স্থানীয় এক আইনপ্রণেতা। তিনি একটি বিমান চালাচ্ছিলেন। আলাস্কার সরকারি কর্মকর্তাদের বরাতে রয়টার্স এ খবর জানিয়েছে।

আলাস্কা স্ট্রেট ট্রুপারস এক লিখিত বিবৃতিতে জানিয়েছে, শুক্রবারের ওই সংঘর্ষের পর সোলদোতনা নামক বিমানবন্দরের পাশে বিধ্বস্ত হলে বিমান দুটিতে থাকা সব আরোহী নিহত হন। দুটি বিমানের মধ্যে একটিতে একাই ছিলেন আলাস্কা রাজ্য সরকারের স্থানীয় আইনপ্রণেতা (স্টেট রিপ্রেজেন্টেটিভ) গ্যারি নপ।

অপর বিমানটি সাউথ ক্যারোলিনা অঙ্গরাজ্য থেকে চারজন পর্যটক নিয়ে যাত্রাপথে ভয়ঙ্কর ওই দুর্ঘটনার কবলে পড়ে। চার পর্যটক ছাড়াও ওই বিমানে একজন পাইলট ও একজন গাইড ছিলেন। দুই বিমানের সাত আরোহীর মধ্যে ছয়জন মারা যান ঘটনাস্থলেই। অপরজন হাসপাতালে নেওয়ার পথে প্রাণ হারান।

বিমান দুটি বিধ্বস্ত হয় একটি মহাসড়কে। পরে নিরাপত্তা শঙ্কার কারণে কিছু সময়ের জন্য ওই সড়ক বন্ধ করে দেওয়া হয়। যুক্তরাষ্ট্রের ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) এবং ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড যৌথভাবে ওই বিমান দুর্ঘটনার বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে।

রিপাবলিকান দলীয় ৬৭ বছর বয়সী রাজ্য পরিষদের সদস্য গ্যারি নপের মৃত্যুতের তার অনেক সহর্কমী শোক প্রকাশ করেছেন। এর আগে ২০১৯ সালের মাঝামাঝি যুক্তরাষ্ট্রের মূল ভূখন্ড থেকে বিচ্ছিন্ন আলাস্কা রাজ্যে মাঝ আকাশে বিমানের সংঘর্ষে ছয় জনের প্রাণহানির ঘটনা ঘটে। তবে জীবিত উদ্ধার করা হয় দশ জনকে।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera News
Developed BY: Transfotech