1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
ভিআইপিদের অ্যাকাউন্ট হ্যাক করেছিল ১৭ বছরের কিশোর! - SheraNews
বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৬:১৭ পূর্বাহ্ন

ভিআইপিদের অ্যাকাউন্ট হ্যাক করেছিল ১৭ বছরের কিশোর!

সেরা নিউজ
  • প্রকাশের সময় : শনিবার, ১ আগস্ট, ২০২০

সেরা টেক ডেস্ক:

জুলাই মাসে টেক বিশ্বে আলোচনার শীর্ষে ছিলো বিখ্যাত ব্যক্তিদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক। সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং ইয়ন মাস্কের মত বিখ্যাত ১৩০ ব্যক্তির টুইটার অ্যাকাউন্টকে হ্যাক করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে ১৭ বছরের এক কিশোর! অন্তত ফ্লোরিডার পুলিশ তাই মনে করছে।

শনিবার রাতে নিউ ইয়র্ক টাইমসের সংবাদে বলা হয়, বিখ্যাত ব্যক্তিত্বদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করে সেখানে স্কামিং করে আটক ১৭ বছর বয়সী কিশোর গ্রাহম ইভান ক্লার্ক।

অবশ্য এটাই ক্লার্কের জন্য প্রথম নয়। এপ্রিল মাস আগে তার কাছ থেকে ৭ লাখ ডলার সমমূল্যের বিট কয়েন জব্দ করে নেয় মার্কিন গোয়েন্দা সংস্থা। টুইটার অ্যাকাউন্টগুলো হ্যাক করার আগেই তার উপর নজরদারি ছিলো ফেডারেল এজেন্টদের।

ফ্লোরিডার নিরাপত্তা সংস্থা জানায়, প্রথমে হ্যাকাররা টুইটারের কর্মীদের কাছ থেকে তাদের ব্যবহৃত টুইটার সিস্টেম আইডি ও পাসওয়ার্ড হ্যাক করে উদ্ধার করে। এরপর সেখানে থেকে এই প্রভাবশালী ব্যক্তিদের আইডির পাসওয়ার্ড রিসেট করে সেখান থেকে টুইটগুলো করে। এই টুইটারে দেয়া টুইটের মাধ্যমে তারা ১ লাখ ৮০ হাজার মার্কিন ডলার মূল্যের ক্রিপ্টো কারেন্সি সংগ্রহ করতে সক্ষম হয়।

এ ঘটনার পর নিরাপত্তা সংস্থাকে ধন্যবাদ জানিয়েছে টুইটার কর্তৃপক্ষ।

হ্যাক করার পর তাদের দেয়া পোস্টে বিল গেটসের অ্যাকাউন্ট থেকে জানানো হয়, সবাই আমাকে ঋণ শোধের কথা বলছে। এখনই সময়। আধঘণ্টার মধ্যে আমাকে এক হাজার ডলার দিন, আমি আপনাকে দুই হাজার ডলার দেবো।

তার নিচে ছিল বিট কয়েন পাঠানোর একটি লিঙ্ক।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের প্রার্থী জো বাইডেন, কেইনি ওয়েস্ট, কিম কারদাশিয়ান ওয়েস্ট, ওয়ারেন বাফেট, জেফ বেজোস, মাইক ব্লুমবার্গ, মার্কিন টেক জায়ান্ট অ্যাপল এমনকি রাইড শেয়ারিং সেবাদাতা উবারের অ্যাকাউন্টসহ অনেকগুলো অ্যাকাউন্ট থেকে বিটকয়েনের মাধ্যমে অনুদানের অনুরোধ জানিয়ে একই রকম টুইট করা হয়েছে।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera News
Developed BY: Transfotech