1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
করোনায় সাবেক মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থীর মৃত্যু - SheraNews
বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ১১:০৬ অপরাহ্ন

করোনায় সাবেক মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থীর মৃত্যু

সেরা নিউজ
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩১ জুলাই, ২০২০

ইন্টারন্যাশনাল ডেস্ক:

যুক্তরাষ্ট্রের রাজনীতিক ও ব্যবসায়ী হারম্যান কেইন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। আজ বৃহস্পতিবার কেইনের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে এই মৃত্যুর খবর নিশ্চিত করা হয়। কেইন ২০১১ সালে রিপাবলিকান দলের হয়ে প্রেসিডেন্ট পদে নিজের প্রার্থিতা ঘোষণা করেছিলেন। সাত মাস পর সেই প্রার্থিতা প্রত্যাহার করলেও তাঁর করা কর সংস্কার প্রস্তাব সে সময় ব্যাপক আলোচনার জন্ম দেয়।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের খবরে বলা হয়, করোনাভাইরাসে আক্রান্ত হলে ৭৪ বছর বয়সী হারম্যান কেইনকে চলতি মাসের শুরুর দিকে হাসপাতালে ভর্তি করা হয়। চলতি সপ্তাহে তাঁকে ভেন্টিলেশনে নেওয়া হয়।

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে হারম্যান কেইন বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের হয়ে কাজ করছিলেন। তিনি ছিলেন ট্রাম্পের সমর্থনে গঠিত ‘ব্ল্যাক ভয়েসেস ফর ট্রাম্প’ উদ্যোগের কো-চেয়ার। ওকলাহোমার তুলসায় গত ২০ জুন অনুষ্ঠিত ট্রাম্পের সভায় অন্যতম প্রতিনিধি হিসেবে তিনি উপস্থিত ছিলেন। তবে সেখানে তিনি ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করেননি।

২০১১ সালে কেইন প্রেসিডেন্ট নির্বাচনে নিজেকে প্রার্থী হিসেবে ঘোষণা করেছিলেন। কর-সংস্কারের প্রস্তাব উত্থাপন করে বেশ জনপ্রিয়তাও পেয়েছিলেন। তবে যৌন নির্যাতনের অভিযোগ ওঠার পর তিনি রিপাবলিকান দলের প্রার্থিতার লড়াই থেকে নিজেকে প্রত্যাহার করে নেন।

হারম্যান কেইন কীভাবে করোনায় আক্রান্ত হলেন, সে বিষয়ে এখনো কেই নিশ্চিত নয়। তবে তাঁর করোনায় গুরুতর অসুস্থ হওয়ার জন্য তাঁর বয়স ও আগে ক্যানসার আক্রান্ত হওয়াকে কারণ হিসেবে দেখা হচ্ছে। ২০০৬ সালেই কেইন ক্যানসার আক্রান্ত হন। সে সময় চিকিৎসকেরা তাঁর বেঁচে থাকার সম্ভাবনা ৩০ শতাংশ বলে জানিয়েছিলেন। ২০০৭ সালে তিনি ক্যানসারমুক্ত হন। আর এই ক্যানসার জয়ই তাঁকে পরে প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে অনুপ্রাণিত করে বলে তিনি ২০১১ সালে সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে উল্লেখ করেছিলেন।

 

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera News
Developed BY: Transfotech