1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
অনুদানের টাকায় কর্মচারীদের বেতন দিচ্ছে টেসলা - SheraNews
বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৭:২৬ পূর্বাহ্ন

অনুদানের টাকায় কর্মচারীদের বেতন দিচ্ছে টেসলা

সেরা নিউজ
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩১ জুলাই, ২০২০

সেরা টেক ডেস্ক:

করোনার লকডাউনে কর্মচারীদের বেতন দেওয়ার জন্য অনুদান নিয়েছে টেসলা। মঙ্গলবার এক বিবৃতিতে এ তথ্য জানায় বিদ্যুৎচালিত এই গাড়ির কোম্পানি। খবর রয়টার্সের।

অনুদানের ব্যাপারে টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা এলন মাস্ক বলেন, লকডাউনের কারণে কারখানা বন্ধ থাকায় ব্যয় কমলেও বিশাল পরিমাণ টাকার একটি অংক বকেয়া হচ্ছিল প্রতি মাসে। অনুদানের কারণে যা সহজেই পরিশোধ করা সম্ভব হচ্ছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় টেসলার অধিকাংশ গাড়ি তৈরি করা হয়। স্থানীয় কর্তৃপক্ষের সাথে দীর্ঘ বোঝাপড়ার পর জুনের মাঝামাঝি সময়ে লকডাউন ঘোষণা করা হয় টেসলায়।

এক বিবৃতে টেসলা জানায়, করোনার প্রভাব থেকে বৈশ্বিক বাজারের অর্থনীতি ঠিক রাখতে প্রশাসন বিভিন্ন প্রকল্প হাতে নিয়েছে। তেমনি কোভিড-১৯ এর প্রভাব থেকে বাঁচতে আমরাও একটি নিদিষ্ট অংকের অনুদান পেয়েছি।

রয়টার্স এখনও নিশ্চিত করতে পারেনি কোন প্রশাসনের পক্ষ থেকে অনুদান পেয়েছে টেসলা।

সম্প্রতি পুঁজিবাজারে কোম্পানিটির ০.২৬ শতাংশ শেয়ার মূল্য কমে গেছে, যা বাজারমূল্যের ১ হাজার ৫৩৯ মার্কিন ডলার কম। এরও আগে ১.৪ শতাংশ কমে গিয়েছিল টেসলার শেয়ার মূল্য।

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্ষুদ্র ব্যবসায়ী প্রশাসনের কাছে প্রতিষ্ঠানগুলোর একটি তালিকা রয়েছে। তালিকাভুক্ত লাখেরও বেশি ক্ষুদ্র ব্যবসার কোম্পানিদের কর্মচারীদের গণছাঁটাই রোধে অপ্রদেয় ঋণ প্রণয়ন করা হয়েছে স্থানীয় সরকারের পক্ষ থেকে।

যদিও টেসলা এবং এর সহযোগী প্রতিষ্ঠান সোলারসিটি মার্কিন যুক্তরাষ্ট্রের ক্ষুদ্র ব্যবসায় প্রশাসনের তালিকাভুক্ত নয়।

এর আগে শুক্রবার এলন মাস্ক মার্কিন প্রশাসনের দেওয়া প্রণোদনার ব্যাপারে তার টুইটারে মন্তব্য করে বলেন, প্রশাসনের এ প্রণোদনা মানুষকে উৎসাহিত করেছে না।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera News
Developed BY: Transfotech