1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
দেশে স্বর্নের ভরি ৭২ হাজার - SheraNews
বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৯:৩৭ অপরাহ্ন

দেশে স্বর্নের ভরি ৭২ হাজার

সেরা নিউজ
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৪ জুলাই, ২০২০

নিজস্ব প্রতিবেদক:

এক মাসের ব্যবধানে স্বর্ণের দাম আরও এক দফা বাড়ালো বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। নতুন করে ভালো মানের ভরিপ্রতি স্বর্ণের দাম দাঁড়িয়েছে ৭২ হাজার ৮৮৩ টাকা।

বৃহস্পতিবার (২৩ জুলাই) বাজুসের নির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এর আগে গত ২২ জুন স্বর্ণের দাম বাড়ানো হয়েছিল।

বাজুস সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হ‌য়েছে, করোনাভাইরাসের কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট এবং চীন ও যুক্তরাষ্ট্রের বাণিজ্যিক যুদ্ধের কারণে ইউ এস ডলারের দর পতন আন্তর্জাতিক বাজারে ক্রমাগত স্বর্ণের দাম বেড়েছে।

এরই ধারাবাহিকতায় দেশীয় বুলিয়ন মার্কেটেও স্বর্ণের দাম বেড়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় ২৪ জুলাই (শুক্রবার) থেকে স্বর্ণের নতুন দাম ঘোষণা করেছে। ফলে শুক্রবার থেকে ভালো মানের ভরিপ্রতি স্বর্ণের দাম দাঁড়িয়েছে ৭২ হাজার ৮৮৩ টাকা।

নতুন দাম অনুযায়ী, সব‌চে‌য়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের দাম ৬ হাজার ২৪০ টাকা বা‌ড়ি‌য়ে প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) নির্ধারণ করা হয়েছে ৭২ হাজার ৮৮৩ টাকা।

২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৬৯ হাজার ৬৩৪ টাকা। প্রতিগ্রাম স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৫ হাজার ৯৭০ টাকা। এবং ১৮ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের দাম ৫ হাজার ২২০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতন পদ্ধতিতে স্বর্ণের দাম ভরিপ্রতি ৫০ হাজার ৫৬৩ টাকা নির্ধারণ করা হয়েছে। এর আগে ২২ জুন ৪৭ হাজার ৬৪৭ টাকা করা হয়েছিলো।

 

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera News
Developed BY: Transfotech