1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
আসছে প্রাথমিকে ৪০হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি - SheraNews
বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৯:৪৮ অপরাহ্ন

আসছে প্রাথমিকে ৪০হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সেরা নিউজ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০

সেরা জব ডেস্ক:
করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে প্রাথমিক বিদ্যালয়ে দুই ধাপে প্রায় ৪০ হাজার শিক্ষক নিয়োগের সার্কুলার জারি করা হবে। নিয়োগের ব্যাপারে কাজ করছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

জানা গেছে, সারাদেশে প্রায় ২৬ হাজার প্রাক-প্রাথমিক ও ১৪ হাজার সহকারী মিলে মোট ৪০ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। বর্তমানে চলমান মহামারি করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেই আগামী সেপ্টেম্বরে এ নিয়োগ কার্যক্রম শুরু করা হবে বলে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন।

তিনি বলেন, বর্তমানে সারাদেশে ২৬ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। একই সঙ্গে দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ১৪ হাজার সহকারী শিক্ষকের পদ শূন্য। সব মিলিয়ে একত্রে ৪০ হাজার শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করতে প্রাথমিক শিক্ষা অধিদফতরকে (ডিপিই) নির্দেশ দেয়া হয়েছে।

পর্যায়ক্রমে দেশের ৬৫ হাজার ৬২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ স্তরের শিক্ষক নিয়োগ দেয়া হবে। তার সঙ্গে দেশের সব বিদ্যালয়ে সহকারী শিক্ষকের শূন্য পদগুলো পূরণ করা হবে। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে আগামী সেপ্টেম্বরে এ নিয়োগ কার্যক্রম শুরু করা হতে পারে বলেও জানান তিনি।

এদিকে আগামী জানুয়ারিতে ২ হাজার ৫৮০টি বিদ্যালয়ের পাইলটিং শুরু হবে। তবে পুরনো শিক্ষক দিয়েই এটি করার সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera News
Developed BY: Transfotech