1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
নন-ইমিগ্র্যান্ট শিক্ষার্থীদের জন্য অস্থায়ী ছাড়ের পরিবর্তন, যা থাকছে নতুন নিয়মে - SheraNews
বুধবার, ১২ অগাস্ট ২০২০, ০৬:০৮ পূর্বাহ্ন

নন-ইমিগ্র্যান্ট শিক্ষার্থীদের জন্য অস্থায়ী ছাড়ের পরিবর্তন, যা থাকছে নতুন নিয়মে

সেরা নিউজ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০

এসইভিপি ২০২০ সেমিস্টারে পড়ুয়া অনন-ইমিগ্র্যান্ট শিক্ষার্থীদের জন্য অস্থায়ী ছাড়ের পরিবর্তন করেছে মার্কিন যুক্তরাষ্ট্র।

ওয়াশিংটন – স্টুডেন্ট অ্যান্ড এক্সচেঞ্জ ভিজিটর প্রোগ্রাম (এসইভিপি) ২০২০ সালের সেমিস্টারের পতনের কারণে মহামারীজনিত শিক্ষার্থীরা অনলাইনে ক্লাস করছে।
তবে সোমবার নন-ইমিগ্র্যান্ট শিক্ষার্থীদের জন্য অস্থায়ী ছাড়ের জন্য পরিবর্তন ঘোষণা করেছে। আমেরিকা যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ অস্থায়ী চূড়ান্ত বিধি হিসাবে ফেডারেল রেজিস্টারে পদ্ধতি এবং দায়িত্বগুলি প্রকাশের পরিকল্পনা করে।

যা যা আছে ২০২০ সেমিস্টারের অস্থায়ী ছাড়ের মধ্যে:

পুরোপুরি অনলাইনে পরিচালিত বিদ্যালয়ে অংশ নেওয়া নন-ইমিগ্রান্ট এফ -১ এবং এম -১ শিক্ষার্থীরা সম্পূর্ণ অনলাইন কোর্সের সমাপ্ত করতে পারে না এবং যুক্তরাষ্ট্রে থেকে যায়। মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতর স্কুল এবং / অথবা প্রোগ্রামগুলিতে পড়াশোনা সেমিস্টারের জন্য সম্পূর্ণ অনলাইনে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভিসা দেবে না বা মার্কিন শুল্ক এবং সীমান্ত সুরক্ষা এই শিক্ষার্থীদের যুক্তরাষ্ট্রে প্রবেশের অনুমতি দেবে না। মার্কিন যুক্তরাষ্ট্রে এই জাতীয় কর্মসূচিতে নিবন্ধিত সক্রিয় শিক্ষার্থীদের অবশ্যই দেশ ত্যাগ করতে হবে বা আইনী স্থিতিতে থেকে যাওয়ার জন্য ব্যক্তিগত নির্দেশ সহ বিদ্যালয়ে স্থানান্তর করার মতো অন্যান্য ব্যবস্থা গ্রহণ করতে হবে। যদি তা না হয় তবে তারা অপসারণের কার্যক্রমে শুরু হওয়া সত্ত্বেও সীমাবদ্ধ না রেখে অভিবাসন পরিণতির মুখোমুখি হতে পারে।


নন-ইমিগ্রেন্ট এফ -১ শিক্ষার্থীরা সাধারণ ব্যক্তিগত-শ্রেণীর অধীনে পরিচালিত বিদ্যালয়ে পড়াশোনা করে তারা বিদ্যমান ফেডারাল বিধিবিধি দ্বারা আবদ্ধ হয়। যোগ্য এফ শিক্ষার্থীরা অনলাইনে সর্বাধিক এক শ্রেণি বা তিনটি ক্রেডিট সময় নিতে পারে।
হাইব্রিড মডেল অবলম্বনকারী স্কুলগুলিতে নন-ইমিগ্রান্ট এফ -১ শিক্ষার্থী অর্থাৎ অনলাইন এবং ব্যক্তি শ্রেণীর মিশ্রণ – অনলাইনে এক শ্রেণি বা তিনটি ক্রেডিট আওয়ারের বেশি সময় নিতে পারবে। এই স্কুলগুলিকে SEVP- তে অবশ্যই I-২০, “নন-ইমিগ্রান্ট স্টুডেন্ট স্ট্যাটাসের জন্য যোগ্যতার প্রশংসাপত্র” এর মাধ্যমে শংসাপত্রটি প্রদান করা উচিত যে প্রোগ্রামটি পুরোপুরি অনলাইন নয়, শিক্ষার্থী এই সেমিস্টারে একটি সম্পূর্ণ অনলাইন কোর্স গ্রহণ করছে না এবং শিক্ষার্থীরা তাদের ডিগ্রি প্রোগ্রামে স্বাভাবিক অগ্রগতি অর্জনের জন্য প্রয়োজনীয় সর্বনিম্ন অনলাইন ক্লাস নিচ্ছে। উপরোক্ত ছাড়গুলি ইংরেজি ভাষা প্রশিক্ষণ প্রোগ্রামের এফ -1 শিক্ষার্থীদের বা বৃত্তিমূলক ডিগ্রিধারী এম -1 শিক্ষার্থীদের জন্য প্রযোজ্য নয়, যাদের কোনও অনলাইন কোর্সে ভর্তির অনুমতি নেই।

বিদ্যালয়গুলি তাদের তথ্য পরিবর্তনের ১০ দিনের মধ্যে শিক্ষার্থী ও এক্সচেঞ্জ ভিজিটর ইনফরমেশন সিস্টেম (সেভিএস) এ তাদের তথ্য আপডেট করতে হবে যদি তারা ব্যক্তিগত শ্রেণিতে স্নাতক সেমিস্টার শুরু করে তবে পরে কেবলমাত্র অনলাইন ক্লাসে স্যুইচ করা আবশ্যক, অথবা একটি অনিবন্ধিত শিক্ষার্থী তাদের পরিবর্তন করে কোর্স নির্বাচন, এবং ফলস্বরূপ, সম্পূর্ণ অনলাইন কোর্স বোঝা গ্রহণ শেষ। আমেরিকা যুক্তরাষ্ট্রের অপ্রবাসী শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের মাধ্যমে সম্পূর্ণ পড়াশোনা করার অনুমতি নেই। শিক্ষার্থীরা যদি এই পরিস্থিতিতে নিজেকে খুঁজে পায় তবে তাদের অবশ্যই দেশ ত্যাগ করতে হবে বা তাদের অ-অভিবাসী অবস্থা যেমন হ্রাস কোর্স লোড বা উপযুক্ত মেডিকেল ছুটির মতো বজায় রাখতে বিকল্প পদক্ষেপ নিতে হবে।

কোভিড-১৯ এর কারণে, এসইভিপি বসন্ত এবং গ্রীষ্মকালীন সেমিস্টারের জন্য অনলাইন কোর্সগুলির বিষয়ে অস্থায়ী ছাড় দেয়। এই নীতিটি নন-ইমিগ্রান্ট শিক্ষার্থীদের কোভিড-১৯ জরুরী অবস্থার সময় তাদের অননমিত অভিবাসী অবস্থা বজায় রাখার জন্য সাধারণত ফেডারেল রেগুলেশন দ্বারা অনুমোদিত হওয়ার চেয়ে বেশি অনলাইন কোর্স গ্রহণের অনুমতি দেয়।

এফ -১ নন-ইমিগ্রান্ট শিক্ষার্থীরা একাডেমিক কোর্সওয়ার্ক চালায় এবং এম -1 নন-ইমিগ্রান্ট স্টুডেন্টরা যুক্তরাষ্ট্রে পড়াশোনা করার সময় ভোকেশনাল কোর্সওয়ার্ক চালায়।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera News
Developed BY: Transfotech