1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
বৃষ্টি থাকবে আরও ৫ দিন! - SheraNews
বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ১০:৪৬ অপরাহ্ন

বৃষ্টি থাকবে আরও ৫ দিন!

সেরা নিউজ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০

আবহাওয়া ডেস্ক:

দু’দিন ধরে দেশের বিভিন্ন জেলা ও অঞ্চলে কালবৈশাখী ঝড়সহ বৃষ্টি হচ্ছে। আরও পাঁচ দিন রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে থেমে থেমে ঝড়ো হাওয়াসহ বৃষ্টিপাতের প্রবণতা রয়েছে। কোথাও কোথাও ভারী বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

এদিকে, উপকূল অঞ্চল ও চরগুলোতে ১-২ ফুটের বেশি উচ্চতার জলোচ্ছ্বাসও হতে পারে। এসব কারণে সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। সাগরে অবস্থানরত মাছ ধরার ট্রলার ও নৌকা পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত উপকূলে থাকতে বলা হয়েছে। এছাড়া নদী বন্দরগুলোকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

বুধবার (২৭ মে) রাত সাড়ে ১০টার দিকে আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, ‘বায়ু চাপের তারতম্যের আধিক্য থাকার কারণে সাগর উত্তাল। উপকূলে ঘণ্টায় ৬০-৭০ কিলোমিটার বেগে বাতাস বয়ে যাচ্ছে। তাই তিন নম্বর সংকেত দেখাতে বলা হয়েছে। আগামী বৃহস্পতিবারও এটি বহাল থাকবে।’

তিনি আরও বলেন, ‘দু’দিন ধরে কালবৈশাখী ঝড় ও বৃষ্টি হচ্ছে। আগামী ১ জুন পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে থেমে থেমে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। ঝড়ো বাতাসও বয়ে যেতে পারে। এ সময় তাপমাত্রা কম থাকবে।’

এ আবহাওয়াবিদ বলেন, ‘রাজধানীতেও আরও ৫ দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে প্রতিদিন দু-এক পসলা বৃষ্টি হতে পারে। সামান্য বাতাসও থাকবে।’

বুধবার সকাল থেকে রাজধানীর আকাশ মেঘলা ছিল। বিকেল গড়াতেই শুরু হয় ঝড়ো হাওয়াসহ বৃষ্টি। একই সঙ্গে বজ্রপাতও হয়। ঝড়ে কয়েকটি স্থানে গাছ ভেঙে পড়ারও খবর পাওয়া গেছে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিন দেশের সর্বোচ্চ বৃষ্টি হয়েছে দিনাজপুরে ১৬০ মিলিমিটার। এছাড়া নেত্রকোনায় ১০৯, নিকলিতে ১০৮, ঢাকায় ১০৩, রাঙামাটিতে ১০০, বগুড়ায় ৯৮, বরিশালে ৯৭, গোপালগঞ্জে ৯৪, পটুয়াখালী ৯০, সিলেটে ৮৭, টাঙ্গাইলে ৭৭, ময়মনসিংহে ৭৬, শ্রীমঙ্গল ও বদলগাছিতে ৭৫, ঈশ্বরদীতে ৭৪ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এছাড়া অন্যান্য জেলায় ৬০ মিলিমিটারের নিচে বৃষ্টি হয়েছে।

আবহাওয়ার আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে- ঢাকা, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, সিলেট, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া এবং বিদ্যুৎ চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে দেশে কোথাও কোথাও ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera News
Developed BY: Transfotech